July 27, 2024, 3:04 am

আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে সাতক্ষীরা জেলা কৃষিজীবী শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‍্যালি ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত

আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে সাতক্ষীরা জেলা কৃষিজীবী শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‍্যালি ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত

সাতক্ষীরা প্রতিনিধি:
“শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় ইসলামী শ্রমনীতির বাস্তবায়ন অনিবার্য ” স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরায় ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা জেলা কৃষিজীবী শ্রমিক ইউনিয়ন (রেজি: নং-খলনা-২৫০১) এর আয়োজনে বুধবার (১ মে) সকালে শহরের নারকেলতলা মোড় হতে এক বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রাজার বাগান সরকারি কলেজ মাঠে শ্রমিক সমাবেশে মিলিত হয়।

সাতক্ষীরা জেলা কৃষিজীবী শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল জলিল ‘র সভাপতিত্বে ও আবু হুরাইরা’র নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা কৃষিজীবী শ্রমিক ইউনিয়নের সভাপতি আয়ুব হোসেন, সদর উপজেলা মৎসজীবী শ্রমিক ইউনিয়নের সভাপতি বনি আমিন সেখসহ কৃষিজীবী ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। এছাড়া সাতক্ষীরার বিভিন্ন এলাকায় থেকে শত শত কৃষিজীবী এ বর্ণাঢ্য র‍্যালি ও শ্রমিক সমাবেশে অংশগ্রহন করেন।

এসময় বক্তারা বলেন,পহেলা মে বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ সালের এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের শ্রমিকরা ৮ ঘণ্টা কাজের দাবিতে জীবন উৎসর্গ করেছিলেন। ওইদিন তাদের আত্মদানের মধ্যদিয়ে শ্রমিকের অধিকার প্রতিষ্ঠিত হয়েছিল। আর তখন থেকেই সারা বিশ্বে মহান মে দিবস পালিত হচ্ছে। আরো বলেন শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় ইসলামী শ্রমনীতির বাস্তবায়ন সমাজের চিত্র পরিবর্তন করতে পারে। ইসলামী শ্রমনীতির বাস্তবায়ন করে শ্রমিকের অধিকার প্রতিষ্ঠা করতে সরকারের প্রতি আহবান জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 satkhirachitra.com
Design & Developed BY CodesHost Limited