May 27, 2024, 6:29 am

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা হয়েছে । সাত বছরের কারাদণ্ডপ্রাপ্ত ইয়াছিন আলী (৫৭) সাতক্ষীরার কলারোয়া উপজেলার তুলশীডাঙ্গা গ্রামের মৃত ইউসুফ আলীর ছেলে।

মঙ্গলবার (২৬ মার্চ) গভীর রাতে যশোর ক্যান্টনমেন্টসংলগ্ন শানতলা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেছে র‍‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, ২০০২ খ্রিষ্টাব্দের ৩০ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরার কলারোয়া থানা এলাকায় পৌঁছালে তাকে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র, হাতবোমাসহ তার গাড়িবহরে হামলা চালায় সন্ত্রাসীরা। ওই ঘটনায় কলারোয়া থানায় পৃথক ৩টি মামলা হয়।

মামলাগুলোর বিচারকার্য শেষে ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় ২০২৩ সালের ১৮ এপ্রিল সাতক্ষীরার স্পেশাল ট্রাইবুনাল-৩ এর বিচারক জড়িত আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা দেয়। ইয়াছিন আলী ওই হামলার পরিকল্পনাকারী ও হামলাকারীদের মধ্যে অন্যতম। তিন মামলার মধ্যে অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে দুটি মামলার ৪৮ জন আসামির মধ্যে ইয়াছিন আলীসহ মোট ৪৪ জনকে ৭ বছর মেয়াদে সাজা দেয়া হয়।

রায়ের পর থেকে ইয়াছিন আলী দেশের বিভিন্ন স্থানে পালিয়ে বেড়াচ্ছিলেন। র‌্যাব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ইয়াছিনের অবস্থান নিশ্চিত করে। এরপর মঙ্গলবার গভীর রাতে যশোর শহরের শানতলা মোড়ে অভিযান চালিয়ে ইয়াছিন আলীকে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি গ্রেফতার এড়ানোর জন্য সাতক্ষীরা থেকে পালিয়ে যশোর শহরের বেজপাড়া এলাকায় ভাড়া বাসায় আত্মগোপনে ছিলেন। তিনি দুটি রিকশা ক্রয় করে তা ভাড়া দিয়ে জীবিকা নির্বাহ করতেন।

ইয়াছিনের বিরুদ্ধে বিস্ফোরক, হত্যাচেষ্টা ও মাদক আইনে আরও তিনটি মামলা বিচারাধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 satkhirachitra.com
Design & Developed BY CodesHost Limited