May 21, 2024, 11:34 pm

মন্ত্রিসভা নবীন-প্রবীণের সমন্বয়ে, বিরোধীদলীয় নেতা আলোচনা সাপেক্ষে: কাদের

মন্ত্রিসভা নবীন-প্রবীণের সমন্বয়ে, বিরোধীদলীয় নেতা আলোচনা সাপেক্ষে: কাদের

এবার নবীন-প্রবীণদের নিয়ে মন্ত্রিসভা গঠন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সংসদে বিরোধী দলের নেতা প্রসঙ্গে তিনি বলেছেন, স্পিকার ও সংসদ নেতা আলোচনা সাপেক্ষে বিষয়টি ঠিক করবেন।

আজ বুধবার দুপুরে জাতীয় সংসদ ভবনে নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এবার নবীন-প্রবীণদের নিয়ে মন্ত্রিসভা গঠন হবে। বিরোধীদলীয় নেতা কে হবেন, তা স্পিকার ও সংসদ নেতা আলোচনা সাপেক্ষে ঠিক করবেন।

ওবায়দুল কাদের বলেন, আজকে সংসদীয় দলের সভায় স্পিকার, ডেপুটি স্পিকার এবং চিফ হুইপ নির্বাচিত হয়েছেন।

মন্ত্রিপরিষদের আকার কেমন হবে জানতে চাইলে তিনি বলেন, এই এখতিয়ার একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনি বলতে পারবেন মন্ত্রিসভার আকার এবং প্রকার কী হবে।

উল্লেখ্য, গত রোববার অনুষ্ঠিত সংসদ নির্বাচনে ২২২টি আসনে জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আওয়ামী লীগের পর এবার সবচেয়ে বেশি আসন পেয়েছে সংসদের বর্তমান প্রধান বিরোধী দল জাতীয় পার্টি (জাপা)। দলটি মাত্র ১১টি আসন পেয়েছে। আর ৬২টি আসনে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। তাঁদের অধিকাংশই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। তাই বিরোধী দল কে হবে, তা নিয়ে আলোচনা রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 satkhirachitra.com
Design & Developed BY CodesHost Limited