May 21, 2024, 9:55 pm

ভোটারদের ভয়ভীতি দেখালে, ভোট দিতে বাধা দিলে কঠোর ব্যবস্থা: ইসি রাশেদা

ভোটারদের ভয়ভীতি দেখালে, ভোট দিতে বাধা দিলে কঠোর ব্যবস্থা: ইসি রাশেদা

নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করলে এবং ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করলে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

তিনি বলেছেন, কোনো ভোটারকে ভোট প্রদানে বাধা প্রদান করলে বা ভয়ভীতি দেখালে অভিযুক্ত ব্যক্তিকে আইনের আওতায় আনা হবে। এই অবস্থা তৈরি হলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা গ্রহণ করতে হবে। এছাড়া কেউ আচরণবিধি লঙ্ঘন করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার নাটোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার চারটি আসনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাঠ প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে হবে। সেই লক্ষ্যে প্রত্যেক প্রিজাইডিং অফিসারকে কাজ করতে হবে। কোনোভাবেই যেন ভোট কেন্দ্রের মধ্যে কোনো ধরনের বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সেদিকে কড়া নজর রাখতে হবে।

ভোটারদের উদ্দেশে ইসি রাশেদা সুলতানা বলেন, ভোটকেন্দ্রের বাইরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সংশ্লিষ্ট বাহিনী নিয়োজিত থাকবে। সুতরাং আপনারা (ভোটাররা) নির্ভয়ে ভোটকেন্দ্রে ভোট দিতে আসবেন।

এর আগে নির্বাচন কমিশন একই স্থানে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

নাটোর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবু নাছের ভূঁঞার সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, রাজশাহী রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) আনিসুর রহমান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার জসিম উদ্দিন হায়দার, জেলা পুলিশ সুপার তারিকুল ইসলামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 satkhirachitra.com
Design & Developed BY CodesHost Limited