October 18, 2024, 6:26 am

পিআর সিস্টেমে নির্বাচনের ব্যবস্থা করলে ছোট দলগুলো সংসদে প্রতিনিধিত্বের সুযোগ পাবে। ……মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম

পিআর সিস্টেমে নির্বাচনের ব্যবস্থা করলে ছোট দলগুলো সংসদে প্রতিনিধিত্বের সুযোগ পাবে। ……মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম

তালা (সাতক্ষীরা) সংবাদদদাতাঃ
ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমির শায়খে চরমোনাই মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম বলেছেন, পিআর সিস্টেমে নির্বাচনের ব্যবস্থা করলে মনোনয়ন বাণিজ্য ও দুর্নীতি থাকবে না। জাতীয় সংসদ নির্বাচনে ভোটের হারের অনুপাতে প্রতিনিধিত্ব রাখার পদ্ধতিতে নির্বাচনের প্রস্তাব রেখে তিনি বলেন, নির্বাচনে যে দল মোট প্রদত্ত ভোটের যত শতাংশ পাবে, সেই অনুপাতে সংসদে প্রতিনিধি পাঠাতে পারবে। বিশ্বের অনেক দেশে সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব বা পিআর পদ্ধতি অনুসরণ করছে। অনেক আগেই আমরা প্রস্তাব রেখেছিলাম। এটা করলে ছোট দলগুলো আর বৈষম্যের শিকার হবেনা।
মঙ্গলবার দুপুর দুইটায় সাতক্ষীরার পাটকেলঘাটা ফুটবল মাঠে গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, এ দেশ চারবার স্বাধীন হয়েছে। স্বাধীনতা অর্জন করলেও আমাদের থেকে বৈষম্য দূর হয় নাই। একাত্তরে সাম্য, মানবিক মর্যাদা, ও ন্যায় বিচারের ভিত্তিতে দেশ স্বাধীন হয়েছিল কিন্তু আমরা এগুলো ভুলে গিয়ে ভারতের নীতি আদর্শ গ্রহণ করেছিলাম। সুতরাং ভারতের সংবিধানে যে চারটি মূলনীতি রয়েছে বাংলাদেশের সাংবিধানে সে মূলনীতি গ্রহণযোগ্য নয়। তিনি আরো বলেন, বিগত হাসিনা সরকার পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছে, তার কর্মচারী,পি এসরা শত শত কোটি টাকা লুট করে নিয়ে গেছে। ৯৮হাজার কোটি টাকা বাংলাদেশের ব্যাংক থেকে লুট করে নিয়ে গেছে।
ফয়জুল করিম আরো বলেন, যতদিন ইসলামী অর্থব্যবস্থা দিয়ে দেশ পরিচালিত না হবে ততদিন এদেশের মানুষের ভাগ্য কোন পরিবর্তন হবে না। বিগত দিনে আমরা আওয়ামীলীগের শাসন দেখেছি, বিএনপি’র শাসন দেখেছি, জোটের শাসন দেখেছি, এরশাদের শাসন দেখেছি, কিন্তু কোন দুর্নীতি কমে নাই মানুষের ভাগ্যে কোন পরিবর্তন হয় নাই।
ইসলামী আন্দোলন বাংলাদেশ পাটকেলঘাটা থানার সভাপতি মহিবুল্লাহ খান রেজার সভাপতিত্বে গণ সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন,কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মোঃ শুয়াইব হোসেন, তিনি বলেন, এদেশের মানুষ শান্তি চাই, অনেক রক্তের বিনিময়ে স্বৈরশাসককে হটিয়াছি,এদেশে আর কোন নব্য স্বৈরশাসককে দেখতে চাই না।
গণ সমাবেশে এছাড়া আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি মাওলানা একেএম রেজাউল করিম, সহ-সভাপতি সরোয়ার আলম, সাধারণ সম্পাদক প্রভাষক কাজী অয়েজ কুরনি,যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান, মুহাদ্দিস মোস্তফা শামসুজ্জামান, মাওলানা মুবাসসিরুল ইসলাম তকি প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 satkhirachitra.com
Design & Developed BY CodesHost Limited