October 18, 2024, 6:15 am

আশাশুনির প্লাবিত এলাকা পরিদর্শনে অতিরিক্ত জেলা প্রশাসক-শেখ মইনুল ইসলাম মঈন

আশাশুনির প্লাবিত এলাকা পরিদর্শনে অতিরিক্ত জেলা প্রশাসক-শেখ মইনুল ইসলাম মঈন

এস,এম মোস্তাফিজুর রহমান,আশাশুনি(সাতক্ষীরা)।। আশাশুনিতে অতি বৃষ্টি ও বাইরের এলাকার পানিতে নিমজ্জিত কুল্যা ইউনিয়নের বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষাও আইসিটি) শেখ মইনুল ইসলাম মঈন। শনিবার(৬ অক্টোবর) বিকাল ৪ টার দিকে তিনি প্লাবিত এলাকা পরিদর্শন ও এলাকার মানুষের সাথে মতবিনিময় করেন।
অতি বৃষ্টি এবং তালা ও সাতক্ষীরা সদর উপজেলার পানির তোড়ে আশাশুনি উপজেলার কুল্যা, কাদাকাটি ও দরগাহপুর ইউনিয়ন প্লাবিত হয়েছে। ইউনিয়ন ৩টির শত শত ঘরবাড়ি, অসংখ্য মৎস্য ঘের, পুকুর, আমন ধান ক্ষেত, সবজি ক্ষেত প্লাবিত হয়েছে। মানুষ চরম অহয়ত্বের মধ্যে জীবন যাপন করতে বাধ্য হচ্ছে। প্লাবিত এলাকার অবস্থা, ক্ষতিগ্রন্ত মানুষের পরিস্থিতি সরজমিন দেখতে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কুল্যা ইউনিয়নে যান। এসময় তিনি প্লাবিত এলাকা পরিদর্শন করেন এবং ইউনিয়নের মহিষাডাঙ্গা গ্রামে প্লাবিত মানুষের সাথে মতবিনিময় করেন। মতবিনিময় কালে তিনি বলেন, পানি নিস্কাশনের খালগুলো কোন ক্রমে এজারার আওতায় আনা যাবেনা উন্মুক্ত রাখতে হবে। যাতে অদূর ভবিষ্যতে জলাবদ্ধতার সৃষ্টি হতে না পারে।
তিনি আরওবলেন,জেলা প্রশাসনের অগ্রাধিকার মূলক কাজের মধ্যে ১নং কাজ হলো পানি নিস্কাশনে বাধাদানকারী নেটপাটা অপসারণ করা এবং এসব খাল লীজের আওতায় না আনতে তিনি প্রস্তাব করবেন বলে সকলকে আশ্বাস প্রদান করেন। পরিদর্শন ও মতবিনিময় কালে আশাশুনি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাশেদ হোসাইন, কুল্যা ইউপি চেয়ারম্যান ওমর ছাকি পলাশ তার সাথে ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 satkhirachitra.com
Design & Developed BY CodesHost Limited