October 18, 2024, 6:16 am

সাতক্ষীরা সিটি কলেজ পরিচালনায় হাস্যস্কর ও পারিবারিক কমিটি গঠনের প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল

সাতক্ষীরা সিটি কলেজ পরিচালনায় হাস্যস্কর ও পারিবারিক কমিটি গঠনের প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিনিধি:
সাতক্ষীরা সিটি কলেজ পরিচালনায় হাস্যস্কর ও পারিবারিক কমিটি গঠনের প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছেন। বৃহস্পতিবার(৩ অক্টোবর) সকাল ১০ টায় সাতক্ষীরা সিটি কলেজে এ বিক্ষোভ মিছিল হয়। বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা হাস্যস্কর ও পারিবারিক কমিটি মানি না। সাতক্ষীরা সিটি কলেজে অবৈধ কমিটি চলবে না সহ বিভিন্ন স্লোগান দেয়। বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন, সাতক্ষীরা সিটি কলেজ কৃষি ডিপ্লোমা ৩য় সেমিস্টারের শিক্ষার্থী খালিদ সাইফুল্লাহ, সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাঈম হোসেন, ব্যবসায়ী শিক্ষা বিভাগের শামিম হোসেন, মানবিক বিভাগের শিক্ষার্থী আবু হুরায়রা প্রমুখ। এসময় শিক্ষার্থীরা বলেন, ৫ই আগষ্ট আওয়ামী সরকারের পতনের পর কলেজের অধ্যক্ষ পলাতক থাকায় সাতক্ষীরা সিটি কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষক মো: মনিরুজ্জামান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হওয়ার জন্য সে তার চাচা মো: নওশাদ আলম কে সভাপতি ও আরেক চাচা মো: আকতারুল ইসলাম কে ভাইস চান্সেলর কতৃক মনোনিত বিদ্যুৎসাহী সদস্য এবং সভাপতি কতৃক মনোনিত সাতক্ষীরা সিটি কলেজেরই সাবেক ছাত্র শেখ আরিফুর রহমান আলোকে সদস্য করেছে। যা একটি পারিবারিক কমিটি। এছাড়া
মো: মনিরুজ্জামান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হওয়ার জন্য কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ বর্তমান থাকা সত্বেও শিক্ষকদের নিকট থেকে জোর করে স্বাক্ষর নিয়েছেন। আমরা সাধারণ শিক্ষার্থীরা উক্ত অবৈধ, পারিবারিক কমিটি মানি না।

অধ্যক্ষের অনুপস্থিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক উপাধ্যক্ষ মহোদয় ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করার কথা । তিনি অপারগ হলে ১ম থেকে ৫ম জৈষ্ঠ্যতম শিক্ষকের মধ্য হতে একজন দায়িত্ব পালন করবেন কিন্তু মনিরুজ্জামান কলেজের ১৩/১৪ তম শিক্ষক। তার পরেও কলেজকে ধ্বংস করার জন্য ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদে বসার পায়তারা সরুপ পারিবারিক কমিটি নিয়ে এসেছে। আমরা অবিলম্বে উক্ত কমিটি বাতিল করতে কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 satkhirachitra.com
Design & Developed BY CodesHost Limited