October 18, 2024, 6:21 am

সাতক্ষীরা সদর জেয়ালা মামুর জামে মসজিদে সীরাতুন্নবী (সা.) মাহফিল অনুষ্ঠিত

সাতক্ষীরা সদর জেয়ালা মামুর জামে মসজিদে সীরাতুন্নবী (সা.) মাহফিল অনুষ্ঠিত

মুহাম্মদ হাফিজ, ব্রহ্মরাজপুর প্রতিনিধি :
সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজপুর ইউনিয়নের জেয়ালা মামুর জামে মসজিদ পরিচালনা কমিটির উদ্যোগে সীরাতুন্নবী (সা.) মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২৮শে সেপ্টেম্বর (শনিবার) মাগরিবের নামাজের পর মসজিদে এ মাহফিলের আয়োজন করা হয়।যা চলতে থাকে রাত ১০.৩০ মিনিট পর্যন্ত। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোঃ জেহের আলী।

মোঃ ইবাদুল ইসলাম এর সঞ্চালনে প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন সাতক্ষীরা জেলা জামায়াতের ইউনিট সদস্য মাওলানা আব্দুল ওয়ারেছ। তিনি তাঁর আলোচনায় বলেন,”ইসলাম হলো শান্তির ধর্ম।শান্তি পেতে হলে ইসলামের ভিতর পরিপূর্ণ ঢুকতে হবে।একমাত্র আল্লাহর আইনে শান্তি আর কোথাও শান্তি নেই”।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ জামায়াত ইসলামীর সাতক্ষীরা সদর থানার সহকারী সেক্রেটারি প্রফেসর মোঃ শহীদুল ইসলাম।তিনি বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)-এর জীবন ও আদর্শ নিয়ে আলোচনা করেন।এছাড়াও সংক্ষিপ্ত আলোচনা করেন ০৯ নং ব্রহ্মরাজপুর ইউনিয়নের বাংলাদেশ জামায়াত ইসলামীর আমীর মাওলানা জাকির হোসেন।শিয়ালডাঙ্গা দাখিল মাদ্রাসা সুপার মাওলানা আব্দুল লতিফ।বাঁধনডাঙ্গা জামে মসজিদের ইমাম হাফেজ শাহাদুজ্জামান ও অত্র মাদ্রাসার খতিব আলহাজ্ব নজরুল ইসলাম।

প্রধান বক্তা হিসেবে আলোচনা পেশ করেন মাওলানা মোঃ মাহবুব আলম। তিনি তাঁর বক্তব্যে বলেন,”দাঁড়ি দিয়ে টুপি দিয়ে ইসলাম চিনলে হবেনা, কোরআন ও হাদিস দিয়ে ইসলাম চিনতে হবে।যারা আল্লাহর হুকুমমত কায়েম করবে তাদের সাথে থাকতে হবে।আমাদের পরিচয় আওয়ামীলীগ নই, বিএনপি নই, জাতীয় পার্টি নই আমরা মুসলমান।আমাদের থাকতে হবে কুরআনওয়ালা মানুষদের সাথে। আল্লাহর জমিনে একমাত্র আল্লাহর আইন চলবে।আর কারও আইন চলতে পারেনা।কোরআনের আইন ও সৎ লোক শাসন যতক্ষণ সমাজে আসবেনা ততক্ষণ সমাজে শান্তি আসবেনা।ইসলামের পক্ষে যার বিবেক কাঁদেনা তারা কখনো বৈধ মায়ের সন্তান হতে পারেনা।”

এছাড়াও উপস্থিত ছিলেন অত্র মসজিদের সেক্রেটারি মুন্সী শওকত আলী, ক্যাশিয়ার আলহাজ্ব মাস্টার আব্দুর গফফারসহ ধুলিহর ও ব্রহ্মরাজপুর ইউনিয়নের জামায়াত ও শিবিরের নেতাকর্মীসহ মহল্লাবাসী।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 satkhirachitra.com
Design & Developed BY CodesHost Limited