October 18, 2024, 6:16 am

ন্যায়বান মানুষ বিভিন্ন পর্যায়ের ক্ষমতায় আসলে দুর্বলরা আর অত্যাচারিত হবে না-অধ্যক্ষ ইজ্জত উল্লাহ

ন্যায়বান মানুষ বিভিন্ন পর্যায়ের ক্ষমতায় আসলে দুর্বলরা আর অত্যাচারিত হবে না-অধ্যক্ষ ইজ্জত উল্লাহ

তালা(সাতক্ষীরা) সংবাদদাতা:
বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় নির্বাহি পরিষদ সদস্য ও নির্বাচন বিষয়ক সচিব অধ্যক্ষ মোহাম্মদ ইজ্জত উল্লাহ বলেছেন, আগামীতে সংখ্যাগরিষ্ঠ মানুষের মতামতের ভিত্তিতে সরকার গঠিত হবে, জনগণ যাতে সঠিকভাবে তাদের নিজস্ব মতামত পেশ করতে পারে সেই পরিবেশ করতে হবে। এমন পরিবেশের মাধ্যমে বিভিন্ন পর্যায়ের ন্যায়বান মানুষ ক্ষমতায় আসলে দুর্বলরা আর কখনও অত্যাচারিত হবে না।
শুক্রবার সকাল ৯ টায় সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটাস্থ জামায়াত অফিসে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। জামায়াতে ইসলামী তালা উপজেলা আমির মাওলানা মফিদুল্লাহর সভাপতিত্বে ও সেক্রেটারি অধ্যাপক ইদ্রিস আলীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন উপজেলা শুরা সদস্য মাওলানা রেজাউল করিম, অধ্যক্ষ আব্দুল হালিম, সরুলিয়া ইউনিয়ন জামাতের আমির শাহ আলম প্রমুখ।
মতবিনিময় সভায় হিন্দু সম্প্রদায়ের পক্ষ থেকে বক্তব্য রাখেন, মিহির মাষ্টার, পুলক পাল,গোবিন্দ সাধু,পলাশ ঘোষ। তারা তাদের মতামত তুলে ধরে বলেন, আমরা কোন দলের রাজনৈতিক নেতাকর্মী নই। অধিকাংশ এখানে আমরা সবাই ব্যবসায়ী। সুষ্ঠুভাবে ব্যবসা বাণিজ্য করতে চাই। আমরা ভালোভাবে থাকতে চাই। আমরা আমদের ধর্ম কর্ম স্বাধীনভাবে করতে পারি সে ব্যবস্থা চাই। অপরাধী শাস্তি পাক, আমাদের মধ্যে কেউ যদি অপরাধ করে ফেলে তাহলে তাদেরকে আইনের হাতে তুলে দিন সন্দেহের ভিত্তিতে তাকেতো পিটিয়ে হত্যা করতে পারেনা। আমরা যেন সারাদিন কাজ শেষে রাতে শান্তিতে ঘুমাতে পারি। আমাদের জন্ম এ দেশেই সামাজিক নিরাপত্তা ও মর্যাদা নিয়ে এদেশের নাগরিক হিসেবে বেঁচে থাকার অধিকার টুকু চাই। তারা আরও বলেন, আপনাদের সম্পর্কে এতদিন আমাদেরকে ভুল বুঝানো হয়েছিল। ৫ ই আগস্ট এর পর থেকে আপনাদের ভূমিকা আমাদের হৃদয়ে জায়গা করে নিয়েছে।
উপস্থিত হিন্দু সম্প্রদায়ের মতামতের পর প্রধান অতিথি অধ্যক্ষ ইজ্জত উল্লাহ বলেন, আমাদের মানবতার নবী মোহাম্মদ (সাঃ) বলেছেন ‘কোন অমুসলিম সম্প্রদায়ের উপর কোন মুসলমান যদি জুলুম করে তাহলে কেয়ামতের দিন আমি নবী হয়ে তার বিরুদ্ধে অমুসলমানের পক্ষ হয়ে আল্লহর দরবারে মামলা দায়ের করব’। আমরা পরকালে জবাবদিহিতার অনুভূতি নিয়েই মানুষের পাশে কাজ করছি।
আমারা আমাদের কর্মীদেরকে সেই আদর্শ মানুষ গড়ে তুলে জুলুমের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য ট্রেনিং দিয়ে থাকি।
নিরাপত্তা বিষয় সম্পর্কে তিনি বলেন,নিরপত্তা দেয়ার দায়িত্ব সরকারের,আমরা আমাদের নৈতিক দায়িত্ব থেকে সাধ্যমতো কাজ করে যাবো। সবাইকে নিয়ে আমরা থাকতে চাই এবং দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই কোন অপশক্তি আমাদেরকে থামাতে পারবেনা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 satkhirachitra.com
Design & Developed BY CodesHost Limited