October 18, 2024, 6:24 am

আশাশুনির শ্রেষ্ঠ গুণী শিক্ষক ড. আবুল হাসান

আশাশুনির শ্রেষ্ঠ গুণী শিক্ষক ড. আবুল হাসান

আব্দুর রাজ্জাক ঃ আশাশুনি উপজেলার গুণী শিক্ষক নির্বাচনে মাদরাসা ক্যাটাগরিতে দাখিল পর্যায়ে শ্রেষ্ঠ গুণী শিক্ষক নির্বাচিত হয়েছেন ড. মোঃ আবুল হাসান। তিনি আশাশুনি সদরে অবস্থিত আশাশুনি দাখিল মাদরাসার সুপার এবং বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছিন সাতক্ষীরা জেলা শাখার সিনিঃ সহ সভাপতি ও আশাশুনি উপজেলা শাখার সেক্রেটারী।
সুশিক্ষিত, মার্জিত, সমাজ হিতৈশী ও প্রতিষ্ঠান পরিচালনায় দক্ষ সুপার ড. মোঃ আবুল হাসান অভিভাবক-শিক্ষার্থী ও এলাকাবাসীর সাথে সু-সম্পর্ক স্থাপনের মাধ্যমে সুন্দর পরিবেশে মাদরাসা পরিচালনা করে আসছেন। তাঁর সুনিপুণ পরিচালনায় মাদরাসাটির দিন দিন উন্নতি সাধিত হয়ে আসছে। মাদরাসা পরিচালনা কমিটির সহযোগিতা নিয়ে শিক্ষকমন্ডলীকে দক্ষতার সাথে কাজে লাগিয়ে প্রতিষ্ঠান পরিচালনা, কারিকুলাম, স্ট্রা কারিকুলাম ও সাধারণ জ্ঞান যথাযথ ভাবে শিক্ষার্থীদের কাছে পৌছে দিয়ে সুশিক্ষায় শিক্ষিত করতে বাস্তব সম্মত কাজ করে চলেছেন। তাই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উপস্থিতি, আগমন-প্রস্থান, ক্লাশে উপস্থিতি এবং শিক্ষা গ্রহনে আগ্রহ ও উন্নত ফলাফল প্রতিষ্ঠানকে সুপরিচিত করে তুলেছে। প্রতিষ্ঠানের সার্বিক অবস্থা, সুপার হিসাবে দায়িত্ব কর্তব্যের প্রতিফলন, শিক্ষাগত ও সামাজিক মর্যাদাসহ নানাবিধ দিক বিবেচনা করে তাঁকে আশাশুনি উপজেলার একজন গুণী শিক্ষক হিসাবে নির্বাচিত করা হয়েছে।
গুণী শিক্ষক নির্বাচিত হওয়ার অভিব্যক্তি প্রকাশ করে ড. আবুল হাসান বলেন, গুণী শিক্ষক নির্বাচিত হওয়া তার একার কৃতিত্ব নয়। ১৯৭৫ সালে প্রতিষ্ঠিত আশাশুনি দাখিল মাদরাসায় তিনি ২০০২ সালে সুপার পদে যোগদান করেন। বিএড, এমফিল ও পিএইচডি ডিগ্রী অর্জনকারী ড. মোঃ আবুল হাসান এরপর সব সময় শিক্ষকদের সাথে সমন্বিত উদ্যোগে কাজ করে প্রতিষ্ঠানের পাঠদান প্রক্রিয়ায় অগ্রগতি অর্জনে নিয়োজিত আছেন। তিনি আরও জানান, কর্মরত শিক্ষক-কর্মচারীবৃন্দ টিম ওয়ার্কের মাধ্যমে কাজ করলে প্রতিষ্ঠানের উন্নয়ন সাধন ও মান সম্মত লেখা পড়ার পরিবেশ নিশ্চিত করা যায়। বিগত কয়েক বছরে প্রতিষ্ঠানটিতে উপজেলার মধ্যে দাখিল পর্যায়ে সর্বোচ্চ সংখ্যক ছাত্রছাত্রী দাখিল পরীক্ষায় অংশ গ্রহন করছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 satkhirachitra.com
Design & Developed BY CodesHost Limited