October 18, 2024, 6:16 am

শ্যামনগরে জলবায়ু পরিবর্তন, অভিবাসন ও মানবপাচার বিষয়ে প্রতিযোগিতা

শ্যামনগরে জলবায়ু পরিবর্তন, অভিবাসন ও মানবপাচার বিষয়ে প্রতিযোগিতা

হুসাইন বিন আফতাব,শ্যামনগর প্রতিনিধি:
শ্যামনগর উপজেলায় সোমবার সকালে কারিতাস খুলনা অঞ্চলের বাস্তবায়নে ভেটখালী এ করিম মাধ্যমিক বিদ্যালয়ে জলবায়ু পরিবর্তন, অভিবাসন ও মানব পাচার বিষয়ে আন্তঃবিদ্যালয় আর্ট, রচনা ও বিতর্ক প্রতিযোগিত অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ও ভারতের সুন্দরবন অঞ্চলের জলবায়ু প্ররোচিত অভিবাসন ও আধুনিক দাসত্ব প্রকল্পের আওতায় প্রতিযোগিতার উদ্বোধন করেন ভেটখালী এ করিম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম।

বিচারক হিসাবে বক্তব্য রাখেন উপজেলা ওসিসি প্রোগ্রাম অফিসার প্রনব কুমার বিশ্বাস, উত্তরণ ম্যানেজার নাজমা আক্তার, আর্ট শিক্ষক শিলাদিত্যা পাইক, বিতর্ক প্রতিযোগিতার মডারেটর শিক্ষক রনজিৎ কুমার বর্মন, কারিতাসের পক্ষে প্রজেক্ট অফিসার এন্ড্রিকো মন্ডল, ইউপি উন্নয়ন সহায়ক সুজন সেন, শরিফুল ইসলাম, এলিয়াস তরফদার, সাগরিকা সিং প্রমুখ।

বিতর্ক প্রতিযোগিতায় ভেটখালী এ করিম মাধ্যমিক বিদ্যালয়, কালিঞ্চি এ গফফার মাধ্যমিক বিদ্যালয়, রমজাননগর ইউনিয়ন তোফাজ্জেল বিদ্যাপীঠ ও পাতড়াখোলা আরশাদ আলী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে। প্রতিযোগিতার বিষয় ছিল জলবায়ু পরিবর্তনই অভিবাসন ও মানব পাচারের প্রধান কারণ। বিতর্ক প্রতিযোগিতায় ভেটখালী এ করিম মাধ্যমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়। সকল প্রতিযোগিতায় গওহর আলম নিম্ন মাধ্যমিক বিদ্যালয় সহ মোট ৫টি বিদ্যালয় অংশ গ্রহণ করে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 satkhirachitra.com
Design & Developed BY CodesHost Limited