October 18, 2024, 6:26 am

ওসি মেহেদী হাসানের আকস্মিক বদলি

ওসি মেহেদী হাসানের আকস্মিক বদলি

শ্যামনগর প্রতিনিধি:
শ্যামনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী হাসানের আকস্মিক বদলির খবরে এলাকায় সাধারণ মানুষের মধ্যে তীব্র ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে। মাত্র এক মাসের মধ্যে তার সদাচরণ, নিষ্ঠা ও মানবিক ব্যবহারে স্থানীয় জনগণের হৃদয়ে গভীরভাবে জায়গা করে নিয়েছিলেন তিনি। তার বিদায়ের খবর শুনে গতকাল থেকেই সাধারণ মানুষ এবং থানার স্টাফরা আবেগাপ্লুত হয়ে পড়েন।

২২ সেপ্টেম্বর শ্যামনগর প্রেস ক্লাবের সাংবাদিকরা ওসি মেহেদী হাসানের সাথে বিদায়ী সাক্ষাৎ করেন। আজ, ২৩ সেপ্টেম্বর বেলা ১২টায়, থানায় আনুষ্ঠানিকভাবে বিদায় নেওয়ার সময় উপস্থিত ছিলেন শ্যামনগর সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান লিয়াকত আলী বাবু, আশিকুর রহমান, আব্দুস সালাম, মোঃ মিঠু এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ মাসুম বিল্লাহ, জাহিদুল ইসলাম, বিল্লালসহ অনেকেই। বিদায়ের সময় ওসি মেহেদী হাসানকে ঘিরে অনেক সাধারণ মানুষ ও ছাত্ররা কান্নায় ভেঙে পড়েন, এমনকি ওসি নিজেও আবেগাপ্লুত হয়ে পড়েন।

ওসি মেহেদী হাসান বলেন, “আমি মাত্র এক মাসের মধ্যে মানুষের মনে যেভাবে জায়গা করে নিতে পেরেছি, এটাই আমার সবচেয়ে বড় পাওয়া। এখানে এসে ধনী-গরিব, কৃষক-মজদুর কোনো ভেদাভেদ না করে সবার সুখ-দুঃখ ভাগ করে কাজ করেছি। এজন্যই হয়তো এত অল্প সময়ের মধ্যেই বিদায়ের মুহূর্তে সবাই এত আবেগপ্রবণ হয়ে পড়েছে।”

স্থানীয় নেতৃবৃন্দ ও সাধারণ জনগণ ওসি মেহেদী হাসানের বিদায়ে শোকাহত হলেও তার কাজের প্রতি গভীর শ্রদ্ধা প্রকাশ করেছেন। তারা আশা করেন, অন্যান্য পুলিশ সদস্যরাও এমন মানবিকতার সাথে কাজ করবেন এবং মানুষের সুখ-দুঃখের অংশীদার হবেন, যাতে থানায় এসে সাধারণ মানুষ সহজেই তাদের অভিযোগ জানাতে পারেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 satkhirachitra.com
Design & Developed BY CodesHost Limited