September 16, 2024, 7:23 pm

ইসলামিক ফাউন্ডেশন সদরের আয়োজনে শহীদের মাগফিরাত কামনায় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

ইসলামিক ফাউন্ডেশন সদরের আয়োজনে শহীদের মাগফিরাত কামনায় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

আব্দুল করিম :ইসলামিক ফাউন্ডেশন সদরের উদ্দোগে ইমাম এবং শিক্ষকদের নিয়ে শহীদের প্রতি মাগফিরাত কামনায় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।  রবিবার ২৫ আগাস্ট সকাল ৯:৩০ ঘটিকা হতে ইসলামিক ফাউন্ডেশনের জেলা অফিসে ফিল্ড অফিসার জনাব মোঃ হাসানুজ্জামান এর সভাপতিত্বে ইমাম এবং শিক্ষকদের নিয়ে শহীদের প্রতি মাগফিরাত কামনায় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

শুরুতে আল কোরআনুল কারিম হতে তেলওয়াত করেন ইফার শিক্ষক হাঃ মাওঃ মোঃ কুতুবউদ্দিন, স্বাগত বক্তব্য পেশ করেন ফাউন্ডেশনের এফ এস মোঃ আল মামুন।

প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জনাব মোঃ মেহেদী হাসান, উপ-পরিচালক ইসলামিক ফাউন্ডেশন, সাতক্ষীরা। তিনি বলেন নুতন স্বাধীন দেশে যারা মৃতবরন করল তাদের রক্তের প্রতিদান দিতে পারবনা। আল্লাহ তাদের শহিদের মর্যাদা দিয়ে তাদের সকল গুনাহ ক্ষমার জন্য আমরা সর্ব সময়ে দোয়া করব। এতদিন আপনারা বুক ফুলিয়ে সত্য কথা বলতে পারেননি। কোরআনের অবমাননা, অসম্মান অত্যাচার, নির্যাতন, জেল জরিমানার মধ্য দিয়ে এদেশে ভাড়াটিয়ার মত বসবাস করে আসছেন। আল্লাহ এখন জালিমের হাত থেকে রক্ষা করেছেন।

এখন আপনাদের দায়িত্ব ইনসাফের সাথে পালন করতে হবে। সকল ইমাম, শিক্ষকদের ন্যায় পরায়ন হতে হবে। নিজের উপর অর্পিত দায়িত্ব যথাযথ পালন করতে হবে। আপনাদের কথা, কাজ, চলাফেরা সবই সাধারণ মানুষ অনুসুরন করে, করবে এমনভাবে চলতে হবে।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মাস্টার ট্রেইনার মাওঃ মোঃ আবুল কালাম। আরো উপস্হিত ছিলে মডেল কেয়ারটেকার এস এম মাহবুবর রহমান, সাধারন কেয়ারটেকার মোঃ মনিরুল ইসলাম, মোঃ শাহাদাত হোসেন, মোঃ মোস্তাফিজুর রহমান প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওঃ মোঃ নাজমুল হুদা, শিক্ষক ,ইসলামি ফাউন্ডেশন সাতক্ষীরা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 satkhirachitra.com
Design & Developed BY CodesHost Limited