October 18, 2024, 5:30 am

আখড়াখোলা বাজারে অল্প বৃষ্টিতেই হাঁটুসমান কাদাযুক্ত নোংড়া পানি, চরম ভোগান্তিতে জনগন,৫ বছরেও হয়নি প্রতিকার

আখড়াখোলা বাজারে অল্প বৃষ্টিতেই হাঁটুসমান কাদাযুক্ত নোংড়া পানি, চরম ভোগান্তিতে জনগন,৫ বছরেও হয়নি প্রতিকার

মোহাম্মদ মুন্সী,শহর প্রতিনিধি:-
সাতক্ষীরা সদর উপজেলা আখড়াখোলা বাজার সড়কে অল্প বৃষ্টিতেই পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন দোকানদার পথচারীসহ যানবাহনের চালকরা। প্রায় হাঁটু পর্যন্ত কাদাযুক্ত পানি মাড়িয়ে যাতায়াত করতে হচ্ছে প্রতিদিন হাজার হাজার জনগণ ও যানবাহনকে।

বাজারে আশা কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায় , সামান্য বৃষ্টি হলেই পাকা সড়কে পানি জমে। সেই পানি দু-এক দিনের মধ্যে নামে না। বর্ষা মৌসুম এলেই এ দুর্ভোগের পড়েন বাজারের দোকানদার ও বাজারে করতে আশা লোকজন এবং যানবাহনের চালকরা।

২১ জুন শুক্রবার বাজারে গিয়ে দেখা যায়, আখড়াখোলা বাজারের তুলসী ফার্মেসির সামনে তিন রাস্তার (মোড়) ও মুকুন্দপুর মোড়ে কাদাযুক্ত বৃষ্টির পানি জমে রয়েছে। কাদাযুক্ত বৃষ্টির পানি মাড়িয়ে লোকজন ব্যবসাপ্রতিষ্ঠানে চলাচল করছেন। পানির মধ্য দিয়ে যানবাহন চলাচলের সময় নোংরা পানি ছিটে লোকজনের শরীরে যাচ্ছে। সড়কের দুই পাশে স্থাপনা থাকায় পানিনিষ্কাশনের কোনো ব্যবস্থা নেই।

তিন রাস্তার মোড়ের টেইলার্স দোকানদার মহব্বত আলি বলেন, ৫/৬ বছর ধরে আখরাখোলা বাজারের প্রায় জায়গায় অল্প বৃষ্টি হলে পানি জমে থাকে বিশেষ করে তুলসি ফার্মেসির সামনে তিনরাস্তার (মোড়) ও মুকুন্দপুর মোড়ে একটু বৃষ্টি হলেই এ জায়গায় হাঁটু পর্যন্ত পানি জমে থাকে। এক দিনের মধ্যে পানি আর কাদায় একাকার হয়ে যায়। পানি জমে থাকায় এ জায়গায় সড়কটি বারবার খানাখন্দ হয়। পানি জমে থাকার কারণে এ জায়গায় ভোগান্তিতে পড়তে হয়। এ জায়গার পানি নেমে যাওয়ার ব্যবস্থা করে দিলেই আর পানি জমত না।মুহিদুল ইসলাম,মহব্বত আলি, সৌরভ হোসেন সহ প্রতিনিয়ত বাজরে আশা স্থানীয়রা একই সমস্যার কথা তুলে ধরেন।

এব্যাপারে বাজার কমিটির সেক্রেটারি নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, বাজার কমিটির কাছে কোন অর্থ না থাকায় তারা কোন ব্যাবস্থা নিতে পারেন নি,তবে আমরা বাজারে আশা মানুষদের কষ্টের কথা মাথায় রেখে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে বিষয়টি জানিয়ে দুই সপ্তাহের মধ্যে বাজারের রাস্তায় জমাটবদ্ধ পানি স্থায়ীভাবে নিষ্কাশনের ব্যাবস্থা করার চেষ্টা করবো।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 satkhirachitra.com
Design & Developed BY CodesHost Limited