September 8, 2024, 12:33 am

চৌবাড়িয়া পশ্চিম পাড়া ঈদগাহ ময়দানে ঈদুল আযহার নামাজ আদায়

চৌবাড়িয়া পশ্চিম পাড়া ঈদগাহ ময়দানে ঈদুল আযহার নামাজ আদায়

মোঃ মোস্তাফিজুর রহমান(সাতক্ষীরা)ভোমরা প্রতিনিধি :- ঈদ মানে খুশি। মুসলমানদের জীবনে আনন্দের বার্তা নিয়ে আসে ঈদ।প্রতিটা মুসলিম ঈদ উৎসবের আমেজে মেতে ওঠে। ছোট বড় সবাই আনন্দে উদ্বেলিত হয়ে ওঠে। পূর্বের সব হিংসা- বিদ্বেষ -বিচ্ছিন্নতা ভুলে সৌহার্দ্য-সম্প্রীতি ভালোবাসার বন্ধনে আবদ্ধ হয় প্রতিটি মানুষ। ঈদ ধনী-গরিব সকল শ্রেনির মানুষের মহামিলনের বার্তা বহন করে। ঈদুল আযহা ভ্রাতৃত্ববন্ধন অটুট রাখতে উদ্বুদ্ধ করে। ত্যাগের শিক্ষা দেয়।

এ সময় দোয়া করা হয়, মাজলুম আলেম-ওলামা শহীদ ব্যক্তিবর্গ বিশেষ করে দোয়া করা হয় ফিলিস্তিনিসহ সকল মুসলিম দেশগুলোর নির্যাতিত নিষ্পেষিত মুসলিম ভাই-বোনদের জন্য।
ঈদুল আযহার মাধ্যমে ধনী-গরিব সকল শ্রেনির ভেদাভেদ নিশ্চিহ্ন হয়ে যায়। সকল মানুষের মুখে হাসি ও আনন্দের প্রতিচ্ছবি ফুটে ওঠে।পবিত্র ঈদুল আযহা আমাদের ভ্রাতৃত্বের বন্ধনকে সুদৃঢ় করে।ত্যাগের মহিমার শিক্ষা দেয়।
পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে সাতক্ষীরা সদর ৬ নং ভোমরা ইউনিয়নের চৌবাড়িয়া পশ্চিম পাড়া ঈদগাহ ময়দানে ১৭ জুন’২৪ ইং সোমবার সকাল ৭ টায় ঈদুল আযহার নামাজ অনুষ্ঠিত হয়েছে। মাওলানা মিজানুর রহমান এর ইমামতিতে ঈদুল আযহার নামাজ অনুষ্ঠিত হয়।

এসময় আরো উপস্হিত ছিলেন অত্র ঈদগাহ কমিটির সভাপতি মোঃ সামসুল আলম সেক্রেটারি ডা.শফিকুল ইসলাম ও কমিটির সকল সদস্যগণ সহ স্থানীয় মুসল্লিরা ইমামের বয়ান শেষে  ঈদুল আযহার নামাজের খুতবা শ্রবণ করেন।
দোয়া ও মোনাজাতে চোখের পানি ছেড়ে দিয়ে দু’হাত তুলে মুসলিম উম্মাহ, দেশ ও জাতির কল্যাণ, সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 satkhirachitra.com
Design & Developed BY CodesHost Limited