September 8, 2024, 3:00 am

বিশ্বকবি রবী ঠাকুরের ১৬৩তম এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন

বিশ্বকবি রবী ঠাকুরের ১৬৩তম এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন

শাহ জাহান আলী মিটন, সাতক্ষীরা প্রতিনিধি : সোনার বাংলা স্বপ্ন ও বাস্তবতা: রবীন্দ্রনাথ থেকে বঙ্গবন্ধু, অসা¤প্রদায়িক চেতনা এবং নজরুল। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমি সাতক্ষীরার যৌথ আয়োজনে ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ (২৫ মে ২০২৪) শনিবার সন্ধ্যা ৭টায় জেলা শিল্পকলা একাডেমিতে উক্ত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । সাতক্ষীরা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মোঃ সরোয়ার হোসেন’র সভাপতিত্বে এবং জেলা কালচারাল অফিসার ফাইজা হোসেন অন্বেষা ও সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মোসফিকুর রহমান মিলটন এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির এর প্রতিনিধি সাতক্ষীরা স্থানীয় সরকারের উপ পরিচালক মাসরুবা ফেরদৌস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান অনন্যা, নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আকাশ।
আলোচক ছিলেন সাতক্ষীরা সরকারি মহিলা কলেজ অধ্যক্ষ প্রফেসর বাসুদেব বসু, (সাবেক) অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদ, দিবা-নৈশ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মোশতাক আহমেদ শুভ্র। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা সাহিত্য পরিষদের সভাপতি শাহিদুর রহমান, জেলা শিল্পকলা একাডেমীর সদস্য হেনরী সরদার, মঞ্জুরুল হক, সব্যসাচী সাধারণ সম্পাদক পল্টু বাশার, নবধারার পরিচালক কামরুল ইসলাম প্রমুখ।
বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে মোমবাতি প্রজ্বলনের মধ্যদিয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের শুভসূচনা করেন স্থানীয় সরকারের উপ পরিচালক মাসরুবা ফেরদৌস। পরে সাতক্ষীরার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীদের অংশ গ্রহণেনজরুল সংগীত, দলীয় আবৃত্তি, রবীন্দ্র সংগীত।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 satkhirachitra.com
Design & Developed BY CodesHost Limited