May 27, 2024, 6:28 am

কথিত সীমানা পিলারসহ চক্রের পাঁচ সদস্য গ্রেপ্তার

কথিত সীমানা পিলারসহ চক্রের পাঁচ সদস্য গ্রেপ্তার

শ্যামনগর প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগরে ইস্ট ইন্ডিয়া কোম্পানীর সময়কার কথিত সীমানা পিলারসহ পিলার কেনাবেঁচা চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে উপজেলার মুন্সিগঞ্জের কুলতলি গ্রামের মৃত মাদার গাজীর ছেলে আব্দুল মজিদের বাড়ি থেকে শ্যামনগর থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে।

এসময় গ্রেপ্তারকৃতদের নিকট থেকে প্রায় নয়শ ৭০ গ্রাম ওজনের একটি ছয় ইঞ্চি লম্বা কথিত সীমানা পিলার(ধাতব বস্তু), ব্যবহৃত মাইক্রোবাস ও নগদ তিন লাখ ২৮ হাজার টাকাসহ সাতটি মোবাইল উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো বরগুনার দেশান্তরকাঠি গ্রামের সেলিম হাওলাদারের ছেলে আল আমিন(৩৬), মাদারীপুরের শ্রীনাথদী গ্রামের আব্দুল লতিফ মাতুব্বরের ছেলে মনিরুজ্জামান মনির(৪৭), লুন্দি মধ্যপাাড়া গ্রামেরমৃত আব্দুল কাদেরের ছেলে অহিদুর রহমান খোকন(৪১), নয়াকান্দি মাচ্চর গ্রামের মৃত বেলাল মাতুব্বরের ছেলে আব্দুর রহিম মাতুব্বর(২৫) ও সুনামগঞ্জের লালপুর(ভাটিপাড়া) গ্রামের মৃত আব্দুল হাকিম সরকারের ছেলে মুজিবর রহমান সরকার(৫০)।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম আজাদ জানান কয়েকজন প্রতারকের কথিত সীমানা পিলার কেনাবেঁচার খবরে আব্দুল মজিদের বাড়িতে পুলিশ অভিযান চালানো হয়। এসময় পটুয়াখালীর মৃত আজগর আলীর ছেলে আবু বক্কার ও গৃহকর্তা মজিদ পালিয়ে গেলেও তাদের পাঁচ সহযোগীকে গ্রেপ্তার করা হয়। এসময় ধাতব ছয় ইঞ্চি লম্বা ও সাড়ে পাঁচ ইঞ্চি ব্যাসের একটি ধাতব বস্তুসহ তাদের বহনকৃত হেরিয়ার মাইক্রোবাসসহ নগদ টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান জব্দকৃত ধাতব বস্তুটির গায়ে অস্পষ্টভাবে ইংরেজীতে ইস্ট ইন্ডিয়া কোম্পানী ১৮১৮ এবং ক্রস পতাকা আকৃতি অংকিত রয়েছে। গ্রেপ্তারকৃত পাঁচজনসহ তাদের দুই সহযোগীসহ অজ্ঞাত তিন/চার জনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের পর আসামীদের শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 satkhirachitra.com
Design & Developed BY CodesHost Limited