March 23, 2020
একজন চিকিৎসক ও ২ নার্স আক্রান্ত- আরও ৬ করোনা রোগী শনাক্ত, ১ জনের মৃত্যু:২৯ শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা

সাতক্ষীরা চিত্র: গত ২৪ ঘণ্টায় দেশে আরও ছয়জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে আরও একজনের। আক্রান্ত হয়েছেন একজন চিকিৎসক ও দুইজন নার্স। বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর’র পরিচালক অধ্যাপক মীরজাদী সাব্রিনা ফ্লোরা। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ এ আক্রান্ত নতুন রোগী ৬ জন। এর মধ্যে তিন জন পুরুষ ও তিনজন নারী। দেশে প্রথমবারের মতো একজন চিকিৎসক ও দুইজন নার্স করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত দেশে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৩।

তাদের মধ্যে ১৩ জন বিদেশ ফেরত। আক্রান্তদের মধ্যে ১৫জনই ঢাকার। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ইতালি থেকে এসেছেন ৬ জন, দুইজন এসেছেন যুক্তরাষ্ট্র থেকে। বাকিরা ইউরোপ, বাহরাইন, ভারত ও কুয়েত থেকে এসেছেন। নতুন আক্রান্ত ছয় জনের মধ্যে ভারত ও বাহরাইন থেকে এসেছেন দুই জন। বাকিরা স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন।

আগামী ২৯ শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। তবে ওই সময় পুলিশ ও হাসপাতাল, বাজারসহ নিত্য প্রয়োজনীয় সেবা খাত খোলা থাকবে। এই সাধারণ ছুটির সঙ্গে ২৬শে মার্চের ছুটি ও পরের দিনের সাপ্তাহিক ছুটি যুক্ত হবে। বিকালে মন্ত্রিপরিষদ বিভাগে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম। এসময় প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমেদ কায়কাউস উপস্থিত ছিলেন।

আরো খবর...


সম্পাদক ও প্রকাশক মো: আমিনুল ইসলাম লাল্টু (উপজেলা চেয়ারম্যান কলারোয়া)

http://satkhirachitra.com e-mail: satkhirachitra@gmail.com cell: 01716300861,01712202907