January 6, 2020
দেবহাটায় পাখি শিকারি আটক: জরিমানা ও ইয়ারগান জব্দ

সাতক্ষীরা চিত্র:  সাতক্ষীরা দেবহাটায় পাখি শিকারকালে আটক তিন পাখি শিকারিকে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হয়েছে। পাশাপাশি পাখি শিকারে ব্যবহৃত ইরারগানটিও জব্দ করা হয়েছে।

সোমবার সকাল ১০টায় দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীন মোবাইল কোর্ট পরিচালনা করে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ এর ৩৮ ধারা মতে আটককৃত তিন পাখি শিকারির প্রত্যেককে ৩ হাজার টাকা করে মোট ৯ হাজার টাকা জরিমানা অনাদায়ে প্রত্যেকের ৭ দিন করে কারাদন্ডাদেশ প্রদান এবং শিকারে ব্যবহৃত ইয়ারগানটি জব্দ করেন। আটককৃত তিন পাখি শিকারি হলো- উপজেলার নাংলা গ্রামের শহিদুল ইসলামের দুই ছেলে আল-আমিন (২৩), আলাউদ্দীন (২০) ও আনোয়ার আলী গাজীর ছেলে আবুল কালাম আজাদ (২৪)।

এর আগে রবিবার সকালে উপজেলার বসন্তপুর এলাকায় পাখি শিকারকালে দেবহাটা থানার এএসআই ইমামুল ইসলাম ও মাজেদুল ইসলাম সহ সঙ্গীয় পুলিশ সদস্যরা শিকারকৃত চারটি বিরল প্রজাতির সবুজ ঘুঘু, একটি বক পাখি ও ইয়ারগান সহ তাদেরকে আটক করে। বিষয়টি নিশ্চিত করে দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে শিকারকৃত পাখি ও ইয়ারগানসহ তাদেরকে আটক করেছে। তাছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় পাখি শিকারিদের গ্রেপ্তারে দেবহাটা থানা পুলিশ তৎপর রয়েছে বলেও জানান তিনি।

আরো খবর...


সম্পাদক ও প্রকাশক মো: আমিনুল ইসলাম লাল্টু (উপজেলা চেয়ারম্যান কলারোয়া)

http://satkhirachitra.com e-mail: satkhirachitra@gmail.com cell: 01716300861,01712202907